Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

”সময়মত ট্যাক্স পরিশোধ করুন, ইউনিয়নের উন্নয়নে অংশ নিন” “০-৪৫ দিনের ভিতরে আপনার শিশুর জন্মনিবন্ধন করুন” বাল্য বিবাহ রোধে আপনিও এগিয়ে আসুন”


বাজেট অধিবেশন ২০১৫-১৬

 

মাননীয় জাতীয় সংসদ সদস্য মহোদয়ের বাণী

 

         

প্রানপ্রিয় এলাকাবাসী,

                আসসালামু আলাইকুম। আমার নির্বাচনী এলাকা -১০৮, সাতক্ষীরা -০৪ এর ঐতিহ্যবাহী ০৭নং মুন্সিগঞ্জ ইউনিয়ন । শিক্ষা -দীক্ষা,ক্রীড়া-সংস্কৃতি ও ইতিহাস ঐতিহ্যে ইউনিয়নটি শ্যামনগর উপজেলার মধ্যে অন্যতম। অত্র ইউনিয়ন  ২০১৫-১৬ অর্থ বছরের বাজেট জন সম্মুখে প্রকাশ করতে যাচ্ছে শুনে আমি অত্র পরিষদ ও প্রিয় ইউনিয়ন বাসীকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

ইউনিয়ন পরিষদ একটি ঐতিহ্যবাহী স্থানীয় সরকার প্রতিষ্ঠান । যার গোড়া পত্তন হয়েছিল বৃটিশ উপনিবেশিক আমলে । এই প্রতিষ্ঠানটির নানা প্রতিকুলতা সত্বেও তার প্রয়োজনীয়তা  ও গুরুত্ব ক্রমশ:ই বাড়ছে । বাজেট হলো বার্ষিক সম্ভব্য আয়-ব্যয়ের আর্থিক হিসার ও ভবিষ্যত পরিকল্পনার প্রকাশ । ব্যক্তিগত পর্যায় থেকে রাষ্ট্রীয় পর্যায়েও বাজেটের গুরুত্ব অপরিসীম ।  ০৭নং মুন্সিগঞ্জ ইউনিয়নের সর্বস্তরের জনগনের অংশগ্রহনে এবং তাদের মতামত ও চাহিদার প্রতি লক্ষ্য রেখে প্রতি বছরের মত এবার ২০১৫-১৬ অর্থ বছরের জন্য বাজেট ও পরিকল্পনা জন সম্মুখে প্রকাশ করা হচ্ছে শুনে আমি অত্র পরিষদ ও প্রানপ্রিয় ইউনিয়বাসীকে আবারো ধন্যবাদ জ্ঞাপন করছি।

 

এবারের বাজেট পরিকল্পনা মুন্সিগঞ্জ ইউনিয়নকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে এ প্রত্যাশা কামনা করছি ।    

 

 

ধন্যবাদান্তে-

 

 

 

এস এম জগলুল হায়দার

জাতীয় সংসদ সদস্য

১০৮, সাতক্ষীর -৪

ও সদস্য দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বানী

 

সুপ্রিয় মুন্সিগঞ্জ ইউনিয়নবাসী,

                                                       শ্যামনগর উপজেলা পরিষদের পক্ষ থেকে আপনাদের শুভেচ্ছা জানাচ্ছি।

উপকূলীয় এলাকায় অবস্থানের কারণে প্রতিনিয়ত ঝড়, বন্যা, জলোচ্ছাসসহ নানাবিধ প্রতিকূলতার সাথে যুদ্ধ করে বেঁেচ থাকার পরেও মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদ দীর্ঘদিন যাবৎ প্রকাশ্য বাজেট অধিববেশনের মতো কার্যক্রম বাস্তবায়ন করছে জেনে আমি সত্যিই আনন্দিত। দীর্ঘ ১৪০ বছর ধরে চলমান স্থানীয় সরকারের এই ব্যবস্থা যে প্রকৃতই মানুষের কল্যানে কাজ করে আসছে, মানুষের কাছের সরকার হিসাবে দায়িত্ব পালন করছে এবং সকল ক্ষেত্রে জনগণের অংশগ্রহন নিশ্চিত করছে -এটি তার একটি বড় প্রমান। 

 

মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদ ২০১৫-১৬ অর্থবছরের প্রকাশ্য বাজেট অধিবেশন ও বার্ষিক উন্নয়ন পরিকল্পনা সভায় তাদের সকল হিসাব, কার্যক্রম জনগণের কাছে তুলে ধরছে এবং জনগণের মতামতের ভিত্তিতে বাজেট প্রনয়ন করছে যা স্বচ্ছতা, জবাবদিহিতা  নিশ্চিত করা এবং সুশাসন প্রতিষ্ঠার তথা একটি বড় অংশ। আমি বিশ্বাস করি এভাবে কাজ করতে পারলে স্থানীয় সরকার হিসাবে ইউনিয়ন পরিষদ তার লক্ষ্যে পৌঁছাতে পারবে।

 

এধরনের সাহসী কাজে দীর্ঘদিন ধরে অংশগ্রহন করার জন্য মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদকে এবং ধারাবাহিকভাবে সহায়তা করার জন্য মানুষের জন্য ফাউন্ডেশন এবং অগ্রগতি সংস্থাকে ধন্যবাদ জানাচ্ছি।

 

ইউনিয়নের সকলের মঙ্গল ও উ্ন্নয়ন কামনা করে ধন্যবাদ জানাচ্ছি।

 

গভীর আন্তরিকতায়,

 

 এম এম মহসিন -উল -মুলক

ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান

উপজেলা পরিষদ শ্যামনগর সাতক্ষীরা

 

 

 

 

উপজেলা নির্বাহী অফিসারের বানী

 

 

প্রিয় ইউনিয়নবাসী:

ইউনিয়ন পরিষদ হচ্ছে স্থানীয় সরকার কাঠামোর প্রশাসনিক স্তর। যার গোড়া পত্তন হয়েছিল বৃটিশ উপনিবেশিক আমলে। ইউনিয়ন এলাকার রাস্তাঘাট, স্যানিটেশন, আইন শৃঙ্খলা রক্ষাসহ বহুবিধ উন্নয়ন কাজ করে আসছে। ইউনিয়ন পরিষদ শক্তিশালী করনের জন্য জনগনের কাছে পরিষদের দায়বদ্ধতা ও আস্থা অর্জন জরুরী । সকল কাজে স্বচ্ছতা, জবাবদিহিতা, নিরপেক্ষতা ও সু-শাসন প্রতিষ্ঠা সহ ইউনিয়ন পরিষদের কর্মকান্ডে জনগনের অংশগ্রহন ও সচেতনতা বৃদ্ধি করা এখন সময়ের দাবী। এই গণতান্ত্রিক ঐতিহ্য বাহী প্রকাশ্য বাজেট অধিবেশন নিঃসন্দেহে একটি প্রশংসনীয় উদ্দ্যোগ।

 

একটি ইউনিয়ন পরিষদ তার সকল সীমাবদ্ধতার মধ্য থেকে ইউনিয়ন বাসীর জন্য কেমন ইউনিয়ন উপহার দিতে চায় তার প্রতিচ্ছবি ধরা পড়ে ইউনিয়নের বার্ষিক বাজেট প্রণয়নের উপর।

৭নং মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের ইং ২০১৫-২০১৬ অর্থ বছরের বাজেট তৈরী হয়েছে জন চাহিদার ভিত্তিতে এবং চুড়ান্ত করণ করা হয়েছে জনসাধারনের উপস্থিতিতে ও জনগনের মতামতের ভিত্তিতে। তাই এই বাজেটের ফলাফল মঙ্গলজনক হবে বলে আমি বিশ্বাস করি।

একটি আদর্শ, স্বচ্ছ ও জবাবদিহিতা মূলক স্থানীয় সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের জন অংশগ্রহন মূলক প্রণীত ইং ২০১৫-১৬ অর্থ বছরের বাজেটের সফলতাসহ ইউনিয়ন বাসীর সুখ ও সমৃদ্ধি কামনা করছি।

 

শুভেচ্ছান্তে,

 

আবু সায়েদ মোঃ মনজুর আলম

উপজেলা নির্বাহী অফিসার

শ্যামনগর, সাতক্ষীরা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

         জেলা ফ্যাসিলিটেটরের বাণী

 

 

 

প্রিয় মুন্সিগঞ্জ ইউনিয়ন বাসী,

আচ্ছালামু আলাইকুম।

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলাধীন ০৭নং মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত ২০১৫-২০১৬ অর্থ বছরের উন্মুক্ত বাজেট অধিবেশন এর জন্য নির্বাচিত চেয়ারম্যান সদস্য ও সংরক্ষিত আসনের সদস্যদের জানাই আন্তরিক অভিনন্দন। মুক্ত আলোচনার মাধ্যমে ২০১৫-২০১৬ অর্থ বছরের কর্ম পরিকল্পনা গ্রহণ স্থানীয় সরকার ব্যবস্থাকে আরো গতিশীল ও শক্তিশালী করবে বলে আমি মনে করি। সাথে সাথে ইউনিয়ন পরিষদকে সেবামুলক কার্যক্রম তৃণমুল পর্যায়ের জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব হবে বলে আমার বিশ্বাস। স্থানীয় সরকারকে গতিশীল করার জন্য বর্তমান সরকারের সকল উন্নয়ন ও সেবামুলক কার্যক্রম স্থানীয় জনপ্রতিনিধিদের স্বচ্ছতা জবাব দিহিতার মানষে গৃহীত পদক্ষেপে আমি সার্বিক সহযোগিতা করবো ইনশাল্লাহ।

মুন্সিগঞ্জ ইউনিয়নের সকল স্তরের জনগণের প্রতি রইলো আমার আন্তরিক শ্রদ্ধা, ভালবাসা ও প্রাণঢালা অভিনন্দন।

 

ধন্যবাদান্তে

মোঃ আজাদুল ইসলাম

জেলা ফ্যাসিলিটেটর

এলজিএসপি- ২ প্রকল্প

সাতক্ষীরা

ইউনিয়ন পরিষদের কিছু কথা

সম্মানিত ইউনিয়নবাসী।

মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে আমার ছালাম, নমস্কার ও শুভেচ্ছা গ্রহণ করুন। আপনারা আপনাদের পবিত্র আমানত ভোট দিয়ে আমাদের নির্বাচিত করে মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের প্রতিনিধি হিসাবে পাঠানোর জন্য আমরা আপনাদের কাছে চির কৃতজ্ঞ। আপনারা যে, আশা ও উদ্দেশ্য নিয়ে আমাদের নির্বাচিত করেছেন তার অনেক কিছুই আমাদের সীমাবদ্ধ ক্ষমতা ও সামর্থের মধ্যে দিয়ে আমরা তা করার আপ্রাণ চেষ্টা করব। আপনারা আমাদের সাথে থাকলে আগামী দিনে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

প্রিয় ইউনিয়নবাসী।

আমার ছালাম শুভেচ্ছা ও অভিনন্দন গ্রহণ করুন। আসন্ন ২০১৫-২০১৬ অর্থ বছরের বাজেট উপস্থাপনার প্রাক্কালে শ্রদ্ধা চিত্তে স্মরণ করছি, আমরা সেই সব শ্রদ্ধাভাজন উত্তরসুরী চেয়ারম্যানদেরকে যারা এ স্থানে দায়িত্ব পালন করেছিলেন। যাদের অনেকেই অনন্তলোকে স্থান পেয়েছেন। আরও শ্রদ্ধাভরে স্মরণ করছি তাদেরকে যারা আমাদের মনে আজও দীপ্যমান।

বাজেট সমন্ধে ইতি পূর্বে আপনারা ওয়ার্ড পর্যায়ে প্রাক্ বাজেট আলোচনা সভায় অবহিত হয়েছেন। একটি ইউনিয়নের আর্থিক বছরে বিভিন্ন ধরণের উৎস হতে কি পরিমাণ অর্থ আয় হয় এবং তা কিভাবে ব্যয় করা হয় তারই পূর্ব পরিকল্পনা। যা জানার অধিকার শুধু নয় সুচিন্তিত মতামত প্রদানের মাধ্যমে ইউনিয়নের অধিকাংশ জনগণের সরাসরি অংশ গ্রহণের সকল ইউনিয়ন বাসীর নাগরিক দায়িত্ব।

অত্র বাজেট প্রনয়ন ও পরিকল্পনায় ব¯ুÍগত অবকাঠামো ও দৃশ্যমান উন্নয়নকে প্রাধান্য দেওয়া হয়েছে। যা চলমান অর্থ বছরের সরকারী, বে-সরকারী বিভিন্ন সংস্থার বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হবে। নির্দেশিত হয়েছে আগামী ২০১৫-২০১৬ অর্থ বছরের ওয়ার্ড ভিত্তিক অবকাঠামোগত দৃশ্যমান উন্নয়ন প্রকল্প সমূহ, অত্র ইউনিয়নের জনবসতি উন্নয়নমুখী, সার্বিক মানবিক উন্নয়নকে প্রাধান্য দিয়ে গ্রহণ করা হয়েছে। জন সচেতন মুলক বহু মুখী কার্যক্রম যার মধ্যে জন্ম নিয়ন্ত্রণ, স্যানিটেশন ব্যবস্থা, দারিদ্র বিমোচন যুব ও নারী কর্মসংস্থান বিষয়, ট্যাক্স প্রদান, আইন শৃঙ্খলা, কৃষি উন্নয়ন শিক্ষা আধুনিকিকরণ, স্বাস্থ্য সেবাদান প্রস্তুতি গণমানুষের মানবিক উন্নয়নের লক্ষ্য উল্লেখযোগ্য। এছাড়া সুন্দরবন উপকুলীয় নদী বেষ্টিত পানি উন্নয়ন বোর্ডের ভেড়ী বাঁধ সংস্কার ও সংরক্ষণ। ইউনিয়ন গ্রাম আদালত সহ ১৩টি স্টাডিং কমিটি সহ-সালিশী পরিষদকে অগ্রাধিকার দিয়ে সকলকে এক যোগে সমাজ, ইউনিয়ন ও দেশ উন্নয়নে অবদান রাখার আহবান জানাচ্ছি।

পরিশেষে উপস্থিত সমবেত সম্মানিত ইউনিয়নের সুধী বৃন্দ, সরকারী বেসরকারী কর্মকর্তা/ প্রতিনিধি বৃন্দদেরকে বাজেট অনুষ্ঠান সফল করার জন্য গভীর আন্তরিকতার সাথে কৃতজ্ঞতা স্বীকার করছি ও অজস্র ধন্যবাদ জ্ঞাপন করছি।

ধন্যবাদান্তে -

 

মোঃ আবুল কাশেম মোড়ল

চেয়ারম্যান

৭নং মুন্সীগঞ্জ ইউনিয়ন পরিষদ, শ্যামনগর, সাতক্ষীরা

এক নজরে ০২ নং মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদ

অবস্থানঃ

মুন্সীগঞ্জ ইউনিয়নটি সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার সর্বদক্ষিনে বিশ্ববিখ্যাত ম্যানগ্রোভ বন সুন্দরবন এলাকায় অবস্থিত। ইউনিয়নটি উত্তর দক্ষিনে লম্বা আকৃতির। এই ইউনিয়নের দক্ষিনে বিশ্ববিখ্যাত ম্যানগ্রোভ বন সুন্দরবন । ইউনিয়নের পশ্চিমে রমজাননগর ইউনিয়ন। উত্তরে ঈশ্বরীপুর ইউনিয়ন। পূর্বে বুড়িগোয়ালিনী  সীমানা স্পর্ষ করেছে। 

   মুন্সিগঞ্জ ইউনিয়নের মৌলিক তথ্য

ক্রঃ          বিবরণ   সংখ্যা     ক্রঃ          বিবরণ   সংখ্যা

০১          আয়তন  ৪৯ বর্গ কি.মি        ৩১          স্বাস্থ্য সম্মত            ১২৩৫টি

০২           মৌজা     ২টি          ৩২          অস্বাস্থ্যকর             ৫,৮৯০টি

০৩         গ্রাম         ১৯টি       ৩৩         গ্রাম্য ডাক্তার         ২৭জন

০৪          জনসংখ্যা               ৪২,৬৭৮ জন        ৩৪          ধাত্রীর সংখ্যা         ৯জন

০৫          নারী       ২০,৬২০ জন         ৩৫         টিকা কেন্দ্র             ২৪টি

০৬         পুরুষ      ২১,৯৯৮ জন        ৩৬         পরিবার পরিকল্পনা কর্মী     ৪জন

০৭           দরিদ্র      ৭০%       ৩৭          স্বাস্থ্যকেন্দ্র              ১টি

০৮         হত দরিদ্র পরিবার                ১২৪০টি  ৩৮        রেডক্রিসেন্ট          ১টি

০৯          মুসলমান                ৫৫%      ৩৯         প্রতিবন্ধী                ২২৫জন

১০          হিন্দু        ৪০%       ৪০          স্বাস্থ্য ইন্সপেক্টর     ১জন

১১           অন্যান্য  ৫%         ৪১           পরিবার পরিকল্পনা পরিদর্শক            ১জন

১২           সরকারী প্রাথমিক বিদ্যালয়                ১৭টি       ৪২           পোল্ট্রি ফার্মের সংখ্যা           ১৬টি

১৩          শিক্ষার হার            ৬৬.২৫%              ৪৩          বিজিবি ক্যাম্প      ১টি

১৪           ছাত্র-ছাত্রী               ৪২৪৫জন               ৪৪           ব্যাংক     ২টি

১৫          বালিকা বিদ্যালয়ের সংখ্যা  ১টি          ৪৫          ফরেষ্ট অফিস        ৪টি

১৬          মাধ্যমিক বিদ্যালয়ের সংখ্যা               ৫টি         ৪৬          ভিজিডি৩৬৮জন

১৭           মাদ্রাসার সংখ্যা     ৪টি          ৪৭           স্লুইস গেট              ৫টি

১৮         মসজিদের সংখ্যা   ৪০টি       ৪৮         ব্রিজ        ৩টি

১৯          কলেজের সংখ্যা     ১টি          ৪৯          কালভার্ট                ৮টি

২০           মন্দিরের সংখ্যা     ১৬টি      ৫০          বাজার + হাট         ৬টি

২১           শ্মশান     ২টি          ৫১          মাছের সেড           ৪টি

২২           ঘেরের সংখ্যা        ২৯৭২টি  ৫২           পোষ্ট অফিস          ৬টি

২৩          কৃষি জমির পরিমাণ             ৮৫১৭ একর         ৫৩         ভুমি অফিস           ১টি

২৪           গভীর নলকুপ       ১৬৫টি   ৫৪          ক্লাব         ৮টি

২৫           পিএসএফ               ৮৮টি    ৫৫          সমিতি    ৬টি

২৬          রেইন ওয়াটার হারভেস্টিং  ৮৮৮টি                ৫৬         কমিউনিটি ক্লিনিক               ৪টি

২৭           কার্পেটিং রাস্তা       ১২টি       ৫৭           ইপিআই কভারেজ৯৮%

২৮          ইটের সোলিং রাস্তা                ৩৩কি.মি              ৫৮         ঈদগাহের সংখ্যা    ১৮টি

২৯           কাঁচা রাস্তা ওয়াপদা              ২৪কি.মি                ৫৯          মোট পরিবারের সংখ্যা        ৭,১২৫টি

৩০         মোট পায়খানা      ৭,১২৫টি                                

০৭নং মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদ

ক্রম         নাম         পদবী      ওয়ার্ড/প্রতিষ্ঠান                   মোবাইল নং

১             মোঃ আবুল কাশেম মোড়লচেয়ারম্যান            ০৭নং মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদ       ০১৭১১-২৯৫১৪২

২              মোঃ আমিনুর রহমান          সচিব      ,,             ০১৭১১-২৩৭১১১

৩            মিসেস হামিদা বেগম            সদস্য      ১.২.৩     ০১৭৫২-১৭৯৭৮৫

৪             মিসেস নুরজাহান বেগম      সদস্য      ৪.৫.৬    ০১৯২৮-৩৩৫৪০৯

৫             মিসেস রাফিজা বেগম          সদস্য      ৭.৮.৯    ০১৭৪৫-১৬৪২৯১

৬            মোঃ খায়রুল আলম             সদস্য      ১             ০১৭১৬-৫৯০৩৯৭

৭              মোঃ মোস্তাফিজুর রহমান (বকুল)      সদস্য      ২              ০১৭১১-১৫৪৯২২

৮            জি,এম রফিউল ইসলাম (টুটুল)          সদস্য      ৩            ০১৯২২-৬৮৯৯৭০

৯             জি,এম ফজলুল হক               সদস্য      ৪             ০১৭২৪-৭০৬৪৬৫

১০          জি,এম আব্দুস সালাম           সদস্য      ৫             ০১৯১৭-৯৩৯৭৫২

১১           মোঃ আবু তালেব  সদস্য      ৬            ০১৭১১-৫৭৬৭৭০

১২           মোঃ আকবর হোসেন           সদস্য      ৭              ০১৭৪০-৫৯৩২১৬

১৩          মোঃ শাহারাত হোসেন         সদস্য      ৮            ০১৭১৪-৯৪৯৩৬৫

১৪           মোঃ ফরিদ হোসেন               সদস্য      ৯             ০১৭৪০-৮০৭০২৩

 

২০১৪-২০১৫ অর্থ বছরের প্রকৃত আয় ও ব্যয়, এপ্রিল-২০১৫ পর্যন্ত

ক্রম         আয়ের খাত           টাকার পরিমান    ক্রম         ব্যয়ের খাত           টাকার পরিমান

১             বিগত বছরের জের              ১,০৮,৫৩৬/=     ১             চেয়ারম্যান/সদস্যদের সম্মানী           ১,৭৯,৩০০/=

২              ট্যাক্স আদায়          ৭০,০০০/=            ২              সচিবের বেতন ভাতা          ২,১৬,৭৯২/=

৩            ট্রেড লাইসেন্স        ৫৮,০০০/=          ৩            গ্রাম পুলিশদের বেতন ভাতা               ১,৬৯,৪০০/=

৪             বিবিধ আদায়        ১২,০০০/=            ৪             অফিস আনুমানিক ব্যয়       ৪২,০০০/=

৫             সরকারি সাহায্যে মঞ্জুরী       ৫,৩০,৪৯২/=       ৫             বিবিধ ব্যয়            ২২,০০০/=

৬            স্থাবর সম্পত্তি ১% আয়        ৪,৫০,০০০/=       ৬            ১% প্রকল্পে ব্যয়     ৪,৫০,০০০/=

৭              এলজিএসপি-২ প্রাপ্তি             ১২,৭৫,০০০/=     ৭              এলজিএসপি ব্যয়   ১২,৭৫,০০০/=

৮            জন্ম-মৃত্যু নিবন্ধন                ৩,২০০/=              ৮            ব্যাংকে জমা           ১,০২,৭৩৬/=

৯                                             ৯             প্রকল্পে ব্যয়             ৫০,০০০/=

১০          মোট আয়               ২৫,০৭,২২৮/=                     মোট ব্যয়               ২৫,০৭,২২৮/=

মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের বার্ষিক বাজেট

২০১৫-২০১৬ অর্থবছর

 

আয়ের খাতের নাম              পরবর্তী অর্থ বছরের বাজেট(টাকা) ২০১৫-২০১৬          চলতি অর্থ বছরের (২০১৪-২০১৫) সংশোধিত বাজেট(টাকা)                পূর্ববর্তী অর্থ বছরের (২০১৩-২০১৪)প্রকৃত টাকা

                নিজস্ব তহবিল       অন্যান্য তহবিল(উন্নয়ন তহবিল)      মোট                      

০১          ০২           ০৩         ০৪          ০৫          ০৬

প্রারম্ভি^ক জের     -              -              -              -              -

ব্যংকে জমা            ২০,০০০/-             ২৮,০০০/-            ৪৮,০০০/-           -              -

মোট প্রারম্ভি^ক জের           ২০,০০০/-             ২৮,০০০/-            ৪৮,০০০/-           ৪৪,৫০০/-             ৪৪,৫০০/-

প্রাপ্তিঃ                                                                    

কর আদায়             ১,৪৫,০০০            -              ১,৪৫,০০০            ১,৪৫,০০০/-        ১,৪৫,০০০/-

বকেয়া কর            ৪০,০০০/-            -              ৪০,০০০/-            ৫৩,০০০/-           ৫৩,০০০/-

জন্ম নিবন্ধন          ৭০,০০০/-             -              ৭০,০০০/-             ১,২০,০০০/-         ১,২০,০০০/-

উপজেলা হাট বাজার তহবিল              -              ১,২০,০০০/-         ১,২০,০০০/-         ৮০,০০০/-           ৮০,০০০/-

ব্যবসা পেশা ও জীবিকার উপর কর  ১,২৫,০০০/-         -              ১,২৫,০০০/-         ১,১৫,০০০/-        ১,১৫,০০০/-

ইজারা বাবদ প্রাপ্তি                ৪০,০০০/-            -              ৪০,০০০/-            ৩৫,০০০/-           ৩৫,০০০/-

পাকাঘর নির্মান অনুমোদন                 ৫,০০০/-               -              ৫,০০০/-               -              -

গ্রাম আদালত        ৫০০/-   -              ৫০০/-   ৫০০/-   ৫০০/-

সম্পত্তি থেকে আয়                ৫০০/-   -              ৫০০/-   -              -

এনজিও হতে প্রাপ্তি                -              ৫০,০০,০০০/-     ৫০,০০,০০০/-     ৫০,০০,০০০/-     ৫০,০০,০০০/-

বিবিধ    -              -              -              ১,৮৬,০০০/-      ১,৮৬,০০০/-

মৎস্য ঘের হতে আয়            ১৫,০০০/-            -              ১৫,০০০/-            ১,৪৫,০০০/-        ১,৪৫,০০০/-

প্রমোদ     ১০,০০০/-            -              ১০,০০০/-            ১০,০০০/-            ১০,০০০/-

স্থাবর সম্পত্তি ১%-              ৬,৫০,০০০/-       ৬,৫০,০০০/-       ৫,৭৫,০০০/-        ৫,৭৫,০০০/-

ভিজিডি /ভিজিএফ              -              ৭,০০,০০,০০/-    ৭,০০,০০,০০/-    -              -

অতিদরিদ্রদের কর্মসূচী        -              ১,২৫,০০,০০০/-১,২৫,০০,০০০/-১,২২,০০,০০০/-  ১,২২,০০,০০০/-

সরকারী অনুদান  -              ১০,০০,০০০/=    ১০,০০,০০০/=    ৭,৮০,০০০/-       ৭,৮০,০০০/-

কাবিটা   -              ৭,৫০,০০০/-        ৭,৫০,০০০/-        ৫,৫০,০০০/-        ৫,৫০,০০০/-

এডিপি    -              ১৫,০০,০০০/-     ১৫,০০,০০০/-     ১৪,১০,০০০/-      ১৪,১০,০০০/-

বিবিজি এলজিএপি-২            -              ২০,০০,০০০/-     ২০,০০,০০০/-     ১৮,৫০,০০০/-    ১৮,৫০,০০০/-

পিবিজি এলজিএপি-২            -              ৫,০০,০০০/-        ৫,০০,০০০/-        -              -

টিআর     -              ৬০,৫০,০০০/-    ৬০,৫০,০০০/-    ৫৭,৫০,০০০/-     ৫৭,৫০,০০০/-

কাবিখা  -              ৭৫,০০,০০০/-     ৭৫,০০,০০০/-     ৭২,৫০,০০০/-      ৭২,৫০,০০০/-

স্বপ্ন প্রকল্প               -              ৫৬,৪২,০০০/=    ৫৬,৪২,০০০/=                   

অন্যান্য প্রাপ্তি         ২,৫০,০০০/-        -              ২,৫০,০০০/-        ২০,০০০/-             ২০,০০০/-

মোট প্রাপ্তি              ৭,৪১,০০০/-         ৫,০২,৬৮০০০/-৫,১০,৯০০০/-     ৪,৫১,৯৭,০০০/-  ৩,৫৮,১৯,০০০/-

মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের বার্ষিক বাজেট

২০১৫-২০১৬ অর্থবছর

 

 ব্যয়ের খাতের নাম              পরবর্তী অর্থ বছরের বাজেট(টাকা) ২০১৫-২০১৬          চলতি অর্থ বছরের (২০১৪-২০১৫) সংশোধিত বাজেট(টাকা)                পূর্ববর্তী অর্থ বছরের (২০১৩-২০১৪)প্রকৃত টাকা

                নিজস্ব তহবিল       অন্যান্য তহবিল(উন্নয়ন তহবিল)      মোট                      

০১          ০২           ০৩         ০৪          ০৫          ০৬

সংস্থাপন ব্যয়ঃ                                                                     

চেয়ারম্যানের/সদস্যদের ভাতা সরকারী অংশ               ১,৭৪,৩০০/-        ১,৫৪,৯০০/-        ৩,২০,২০০/-        ৩,২০,২০০/-                ৩,৩০,০০০/-

কর্মকর্তা কর্মচারিদের বেতন ভাতা  -              ৬,৭০,০০০/=       ৬,৭০,০০০/=       ৫,০০,০০০/-        ৪,৫০,০০০/-

নৈশ প্রহরি ও কর্মচারী          ৬০,০০০/-           -              ৬০,০০০/-           ৬০,০০০/-           ৬০,০০০/-

ট্যাক্স আদায় কমিশন ১৫%৩৭,০০০/-            -              ৩৭,০০০/-            ৩৭,০০০/-            ৩৯,০০০/-

প্রিন্টিং এবং স্টেশনারী         ৩০,০০০/-           -              ৩০,০০০/-           ৩০,০০০/-           ৪৫,০০০/-

অফিস রক্ষনাবেক্ষন             ২৫,০০০/-                             ২৫,০০০/-             ২৫,০০০/-             ৬৫,০০০/-

পারস্পারিক শিখন               ৫০,০০০/-            ২,৫০,০০০/-        ৩,০০,০০০/-       ৩,০০,০০০/-       ৫০,০০,০০০/-

মোটর সাইকেল জ্বালানি      ৬,০০০/-              -              ৬,০০০/-              ৬,০০০/-              ৬,০০০/-

বকেয়া সম¥ানি  ৩০,০০০/-           -              ৩০,০০০/-           ৩০,০০০/-           ২২০০০/-

মোবাইল, পেপার, ইন্টারনেট              ১৮,০০০/-           -              ১৮,০০০/-           ১৮,০০০/-           ২৫,০০০/-

উদ্বৃত তহবিল        ৩৫,০০০/-           ৪০,০০০/-            ৭৫,০০০/-             ৭৫,০০০/-             ৫০,০০০/-

ভ্রমন ভাতা            ১৫,০০০/-            -              ১৫,০০০/-            ১৫,০০০/-            ১৫,০০০/-

ইউডিসিসিএম      ৩৬,০০০/-           -              ৩৬,০০০/-           ৩৬,০০০/-           ৪৫,০০০/-

প্রচার      ১৫,০০০/-            ৫,০০০/-               ২০,০০০/-             ২০,০০০/-             ৫৫,০০০/-

অন্যান্য ব্যয়                                                                         

ক্রিড়া ও জাতীয় দিবস উৎযাপন       ২০,০০০/-             ১,৫০,০০০/-        ১,৭০,০০০/-         ১,৭০,০০০/-         ৭০,০০০/-

উন্মুক্ত বাজেট        ১০,০০০/-            ২০,০০০/-             ৩০,০০০/-           ৩০,০০০/-           ২০,০০০/-

দূর্যোগ মোকাবেলা                ২০,০০০/-             ৫,০০,০০০/-        ৫,২০,০০০/-        ৫,২০,০০০/-        ১০,০০০/-

দরিদ্রদের উন্নয়ন  ৫০,০০০/-            ৯,৫০,০০০/-        ১০,০০,০০০/-     ১০,০০,০০০/-     -

বিবিধ    -              ৪০,০০,০০০/-     ৪০,০০,০০০/-     ৪০,০০,০০০/-     ২,২৫,০০০/-

উন্নয়নমূলক ব্যয়ঃ                                                                              

কৃষি প্রকল্প             ৫০,০০০/-            ২,০০,০০০/-        ২,৫০,০০০/-        ২,৫০,০০০/-        ৩,৫০,০০০/-

স্বাস্থ্য ও পয়ঃনিস্কাশন(মাতৃ ও শিশু স্বাস্থ্য)         ৫০,০০০/-            ৩,০০,০০০/-       ৩,৫০,০০০/-       ৩,৫০,০০০/-       ৫,০০,০০০/-

রাস্তা নির্মান ও মেরামত      ১০,০০০/-            ৪০,৫০,০০০/-     ৪০,৬০,০০০/-    ৪০,৬০,০০০/-    ২০,০০,০০০/-

ইউনিয়ন ডিজিটাল সেন্টার                ১০,০০০/-            ১,০০,০০০/-        ১,১০,০০০/-        ১,১০,০০০/-        ১,২০,০০০/-

আয় বর্ধক কর্মসুচী( হতদরিদ্র ও বেকার যৃবক-যৃবতী)  -              ১,২০,০০,০০০/-১,২০,০০,০০০/-১,২০,০০,০০০/-৮০,০০,০০০/-

বনায়ন ও সংরক্ষন               ১০,০০০/-            ১,০০,০০০/-        ১,১০,০০০/-        ১,১০,০০০/-        ১,৪০,০০০/-

গৃহ নির্মাণ ও মেরামত          ৫,০০০/-               ২০,০০,০০০/-     ২০,০৫,০০০/-     ২০,০৫,০০০/-     ৫,০০,০০০/-

শিক্ষা কর্মসুচী +শিশু শিক্ষা২০,০০০/-             ৫,২০,০০০/-        ৫,৪০,০০০/-        ৫,৪০,০০০/-        ৩,৫০,০০০/-

সেচ খাল ও কাচা রাস্তা         ৪০,০০০/-            ১,১৮,৯৩,০০০/-               ১,১৯,৩৩,০০০/-                ১,১৯,৩৩,০০০/-                ২,০০,০০,০০০/-

ক্রীড়া ও সংস্কৃতি( শিশু- কিশোর)      ১০,০০০/              ২০,০০০/-             ৩০,০০০/-           ৩০,০০০/-           -

আত্মসামাজিক উন্নয়ন                         ১,০০,০০০/-                        -              -

স্বপ্ন প্রকল্প               -              ৫৬,৪২,০০০/=    ৫৬,৪২,০০০/=    -              -

অন্যান্য  ৬৯,৭০০/-            ৬৪,৩৮,১০০/-   ৬৬,০৭,৮০০/-   ৬৬,০৭,৮০০/-   ২২,৭৭,০০০/-

মোট ব্যায়              ৯,০৬,০০০/-       ৫,০১,০৩,০০০/-                ৫,১০,০৯,০০০/=                ৪,৫১,৯৭,০০০/-  ৩,৫৮,১৯,০০০/-

২০১৪-২০১৫ অর্থ বছরে বাস্তবায়িত ও বাস্তবায়ধীন কার্যক্রম

 এডিপিঃ

১) জহির নগর দাখিল মাদ্রাসা সংস্কার- ৮নং ওয়ার্ড                                                                               ৫০,০০০/=

২)সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয় সংস্কার- ৮নং ওয়ার্ড                                                                            ৫০,০০০/=

৩) সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্রিড়া সামগ্রী বিতরণ-                                                                      ১,০০,০০০/=

৪) ছোটভেটখালী ওয়াজেদ আলী মাষ্টারের বাড়ী হতে মহরম এর বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার-৮নং ওয়ার্ড                         ২,০০,০০০/=

স্থাবর সম্পত্তি হস্তান্তর কর (১%)ঃ

১) (ক) মুন্সিগঞ্জ ইউপি কমপ্লেক্স ভবন রং করন -  ৬ নং ওয়ার্ড                                                                      ৯৯,০০০/=

২) (খ) মুন্সিগঞ্জ ইউপি কমপ্লেক্স ভবন রং করন-  ৬ নং ওয়াড                                                                       ৯১,০০০/=

৩) (ক) মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের প্রাচীর নির্মান- ৬ নং ওয়াড                                                                    ১,০০,০০০/=

৪) (খ) মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের প্রাচীর নির্মান- ৬ নং ওয়াড                                                                    ৪৪,৯৮০/=

৫) হরিনগর ইউপি হতে আমজাদের বাড়ী পর্যন্ত ই্টসোলিং রাস্তা মেরামত-৬ নং ওয়াড                                            ৩০,০০০/=

৬) মুন্সিগঞ্জ ইউপি কমপ্লেক্স ভবনের গেট নির্মান- ৬ নং ওয়াড                                                   ১,০০,০০০/=

আত্ম কর্মসংস্থান কর্মসূচী (১ম পর্যায়) ঃ

১) উত্তর কদমতলা (বকুলতলা) জামে মসজিদের মাঠ ভরাট, ধানখালী গৌর হালদারের বাড়ী হতে দেবেশের বাড়ী পর্যন্ত রাস্তা মেরামত, বকুলতলা হতে ফুলতলা পর্যন্ত রাস্তা সংস্কার, মোহরের পুকুর খনন/সুন্দরবন বালিকা বিদ্যালয়ের মাঠ ভরাট করা হবে- ১ নং ওয়ার্ড     ২,২৪,০০০/=

২) মুন্সিগঞ্জ বাসষ্ট্যান্ড হতে আদি জামে সমজিদ পর্যন্ত রাস্তা সংস্কার, গ্রোথ সেন্টারের রাস্তা হতে বিমল কাপালির

     বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার- ২ নং ওয়ার্ড                                         ৩,০৪,০০০/=

৩) জেলেখালী নিত্য বিশ্বাসের বাড়ী হতে গাজী পাড়া ঈদগাহ পর্যন্ত রাস্তা সংস্কার, জেলেখালী দক্ষিণ পাড়ার রাস্তা সংস্কার-৩ নং ওয়ার্ড      ২,৮৮,০০০/=

৪) দ: কদমতলা সুশান্ত এর বাড়ীর মন্দিরের মাঠ ভরাট ও বায়তুস সালাম জামে মসজিদের মাঠ ভরাট, দ: কদমতলা বিমলের বাড়ী হতে আব্বাসের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার, দ: কদমতলা দাউদ হাফেজের মসজিদের মতলেবের বাড়ীর পুকুর খনন- ৪ নং ওয়ার্ড    ৩,০৪,০০০/=

৫) কুলতলী রুহুলআমীন শেখের বাড়ী হতে ছাত্তার গাজীর বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার এবং মথুরাপুর প্রাইমারী স্কুলের

     মাঠ ভরাট করা হবে- ৫ নং ওয়ার্ড                                              ৩,১২,০০০/=

৬) সিংহড়তলী নূর ইসলাম ফকিরের বাড়ী হতে লুৎফর ফকিরের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার, হরিনগর মেইন রাস্তা হতে হামিদের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার-৬ নং ওয়ার্ড                                                                                      ৩,৩৬,০০০/=

৭) পার্শ্বেখালী বাজার মোড় মসজিদের মাঠ ভরাট, পার্শ্বেখালী জুম্মান গাজীর বাড়ীর মসজিদের মাঠ ভরাট এবং অনন্ত এর বাড়ী হতে রহিম সরদারের বাড়ী পর্যযন্ত রাস্তা সংস্কার- ৭ নং ওয়ার্ড                                                      ২,৪৮,০০০/=

৮) বড়ভেটখালী মালেক তরফদারের বাড়ী হতে মোস্তফা সরদারের বাড়ী পর্যন্ত, চুনকুড়ি করিম মাষ্টারের বাড়ী হতে আজগরের বাড়ী পর্যন্ত, যতীন্দ্রনগর মুকুল সরদারের বাড়ী হতে বিমল মাষ্টারের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার- ৮ নং ওয়ার্ড                            ২,৪৮,০০০/=

৯) হেতালখালী সোহরাব তরফদাররের বাড়ী হতে ফুজো গাজীর ব্রীজ পর্যন্ত রাস্তা সংস্কার- ৯ নং ওয়ার্ড               ২,৯৬,০০০/=

                                                                                                সর্বমোট= ২৫,৬০,০০০/=                                                                                                                                                                                                                                            

আত্ম কর্মসংস্থান কর্মসূচী (২য় পর্যায়) ঃ

১) ধানখালী প্রাইমারী স্কুল হতে অসিতের বাড়ী পর্যন্ত সোলিং রাস্তার দুই পাশে মাটি ভরাট। বকুলতলা জামে মসজিদের মাঠ ভরাট, গ্যারেজ মসজিদের মাঠ ভরাট, উত্তর কদমতলা সিএমবি হতে আজীজ ঢালীর বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার-১ নং ওয়ার্ড               ২,২৪,০০০/=

২) সেন্ট্রাল কালীনগর জামে মসজিদের পুকুর খনন, মুন্সিগঞ্জ বাজার সমজিদ হতে নদীর পাড় পর্যন্ত ড্রেনের দ’পাশে মাটি ভরাট, মুন্সিগঞ্জ আদী জামে মসজিদ হতে বাজার পর্যন্ত ওয়াপদা মেরামত-  ২ নং ওয়ার্ড                                  ৩,০৪,০০০/=

৩) জেলেখালী অজীত মন্ডলের বাড়ী হতে জেলেখালী মোড় হয়ে মিস্ত্রী পাড়ার সীমানা পর্যন্ত, অসীত পরামান্য এর বাড়ী হতে

     ভুবন পরামান্য এর বাড়ী, সামছুর গাজীর দোকান হতে ছন্নত গাজীর বাড়ী পর্যন্ত রাস্তার দ’পাশে মাটি ভরাট,

      জেলেখালী হরি মন্দির ও কচুখালী ঈদগাহের মাঠ ভরাট-৩ নং ওয়ার্ড                                      ২,৮৮,০০০/=

৪) দ: কদমতলা প্রাইমারী স্কুলের মাঠ ভরাট, দক্ষিণ কদমতলা আমিনুরের বাড়ীর পুকুর খনন, দঃ কদমতলা হাজের গাজীর কবর স্থানে মাটি

    ভরাট, দঃ কদমতলা রুহুল আমিনের বাড়ী হতে ফরেষ্ট অফিস পর্যন্ত রাস্তা সংস্কার, দঃ কদমতলা করিমের বাড়ী হতে নজরুলের

     বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার, পূর্ব কালিনগর হরি মন্দিরের মাঠ ভরাট- ৪ নং ওয়ার্ড                                  ৩,০৪,০০০/=

৫) কুলতলী রেজাউলের বাড়ী হতে আঃ সাত্তার বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার, মথুরাপুর ক্বারি দ্বীন মোহাম্মদ এর বাড়ীর খাওয়ার পানির

     পুকুর খনন, কুলতলী রুহুল আমিন শেখের বাড়ীর পার্শ্বে পুকুর খনন, কুলতলী গাজী পাড়ার রাস্তা সংস্কার- ৫ নং ওয়ার্ড           ৩,১২,০০০/= 

৬) হরিনগর বাসার মোড়লের বাড়ীর পাশে খাওয়ার পানির পুকুর খনন, হরিনগর হাটখোলা ৬৩নং সরকারী

     প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাট-৬ নং ওয়ার্ড                                                              ৩,৩৬,০০০/=

৭) মীরগাং ঠাকুর বাড়ী হতে দীন আলীর বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার, পার্শ্বেখালী সাত্তার গাজীর বাড়ী হতে শামছুরের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার, মীরগাং এবং পার্শ্বেখালী জামে মসজিদের মাঠ ভরাট, পার্শ্বেখালী রহিমের বাড়ী হতে আতি সরদারের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার-৭ নং ওয়ার্ড     ২,৪৮,০০০/-

৮) বড়ভেটখালী আঃ ওহাবের বাড়ী হতে যতীন্দ্রনগর নিমুর বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার, চুনকুড়ি রউফ মোল্লার বাড়ী হতে আরশাদ গাজীর বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার, বড়ভেটখালী হযরত মোড়রের বাড়ী হতে মঈদ গাজীর বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার-  ৮ নং ওয়ার্ড               ২,৪৮,০০০/-

৯) ছোট ভেটখালী হাবিবনগর মাদ্রাসার ঈদগাহের মাঠ ভরাট, ছোট ভেটখালী প্রাইমারী স্কুলের মাঠ ভরাট, হেতালখালী মোহর আলীর বাড়ীর পাশে রাস্তা মেরামত,হেতালখালী নাসিরাবাদ মাদ্রাসা সংলগ্ন ব্রীজের পাশে রাস্তা সংস্কার- ৯ নং ওয়ার্ড                         ২,৯৬,০০০/-

 

                                                                                                                        সর্বমোট= ২৫,৬০,০০০/=

কাবিখাঃ

১) মথুরাপুর গফুর গাজীর বাড়ী হতে দাউদ মাষ্টারের বাড়ী পর্যন্ত রাস্তা পুনঃনির্মান ও সোলার প্যানেল স্থাপন- ৫ নং ওয়ার্ড            ৮.০০০মেঃটঃ

২) সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ ভরাট এবং সোলার প্যানেল স্থাপন- ৮ নং ওয়ার্ড                             ১১.০০০,,

৩) পূর্ব কালীনগর ভূপতি সরদােেরর বাড়ী হতে বাসুদেব মাষ্টারের বাড়ী পর্যন্ত রাস্তা পূনঃনির্মান-৪ নং ওয়ার্ড                   ৮.০০০,,

৪) মথুরাপুর অরুন শীলের বাড়ী হতে বিজন মন্ডলের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার এবং সোলার প্যানেল স্থাপন- ৫ নং ওয়ার্ড      ৮.০০০,,

৫) জেলেখালী গাইন বাড়ী নীরা মোহনের বাড়ী হতে বিভূতির বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার এবং সোলার প্যানেল স্থাপন-৩ নং ওয়ার্ড     ১২.০০০,,

 

এল জি এস পি-২ প্রকল্পঃ(বাস্তবায়িত)

১) উ: কদমতলা আমজাদের বাড়ী হতে সামছুর গাজীর বাড়ী পর্যন্ত ইটসোলিং করন।--১নং ওয়ার্ড                      ১,০০,০০০/=

২) জেলেখালী আমজাদ কাগুচীর বাড়ী হতে বাবু গাইনের বাড়ী পর্যন্ত ইটসোলিং করন--৩ নং ওয়ার্ড                      ১,০০,০০০/=

৩) পূর্ব কালিনগর প্রভাষ মন্ডলের ঘের হতে আজীজ গাজীর বাড়ি পর্যন্ত ইটসোলিং করন--৪ নং ওয়ার্ড                      ১,৩১,০০০/=

৪) কুলতলী রুহুল আমিন শেখের বাড়ী হতে মোস্তফার বাড়ী পর্যন্ত ইটসোলিং করন— ৫ নং ওয়ার্ড                         ১,০০,০০০/=

৫) পার্শ্বেখালী মাষ্টার এয়াকুব আলীর বাড়ী হতে সাত্তার গাজীর বাড়ী পর্যন্ত ইটসোলিং করন--৭ নং ওয়ার্ড                ১,০০,০০০/=

৬) যতীন্দ্রনগর আঃ হাই এর বাড়ী হতে হামিদ গাজীর বাড়ী পর্যন্ত ইটসোলিং করন--৮ নং ওয়ার্ড                       ১,০০,০০০/=

৭) চুনকুড়ি মহিবুল্লার বাড়ী হতে আজগর মোড়লের বাড়ী পর্যন্ত ইটসোলিং করন--৮ নং ওয়ার্ড                      ১,০০,০০০/=

৮) ছোট ভেটখালী তায়জুল মাষ্টারের বাড়ী হতে আলহাজ্ব আরমান আলীর বাড়ী পর্যন্ত ইটসোলিং করন-৯ নং ওয়ার্ড           ২,০০,০০০/=

এল জি এস পি-২ প্রকল্পঃ(বাস্তবায়নাধীন)

১) মানব সম্পদ উন্নয়নের আওতায় প্রশিক্ষণ (হাঁস, মুরগী, গরু, ছাগল পালন) --                                             ১,৩১,০০০/=

২) জেলেখালী শচিন গাইনের বাড়ী হতে নিরঞ্জন মন্ডল এর বাড়ী পর্যন্ত রাস্তা  ইটসোলিং করন-- ৩ নং ওয়ার্ড               ১,০০,০০০/=

৩) হরিনগর আজিজ কাগুচির বাড়ী হতে আলমের বাড়ী পর্যন্ত রাস্তা  ইটসোলিং করন-- ৬ নং ওয়ার্ড                        ১,০০,০০০/=

৪) পার্শ্বেখালী জেহের দর্জির বাড়ী হতে পাগল সুন্দরের বাড়ী পর্যন্ত রাস্তা  ইটসোলিং করন-৭ নং ওয়াড                ১,০০,০০০/=

৫) মথুরাপুর আজীজের বাড়ী হতে নজরুল এর বাড়ী পর্যন্ত রাস্তা  ইটসোলিং করন--  ৫ নং ওয়ার্ড                    ১,০০,০০০/=

৬) মীরগাং জহুর মিস্ত্রীর বাড়ী হতে আজিবর মোড়রের বাড়ী পর্যন্ত রাস্তা  ইটসোলিং করন--৭ নং ওয়ার্ড                ১,০০,০০০/=

৭) মীরগাং আজাদ মোড়লের বাড়ী হতে ঈমাম মাওলানার বাড়ী পর্যন্ত রাস্তা  ইটসোলিং করন--৭ নং ওয়ার্ড                  ১,০০,০০০/=

৮) যতীন্দ্রনগর খোকন তরফদার এর বাড়ী হতে বিমল মাষ্টারের বাড়ী পর্যন্ত রাস্তা  ইটসোলিং করন-৮নং ওয়ার্ড     -          ১,০০,০০০/=

৯) সেন্ট্রাল কালিনগর ইসমাইল গাজীর বাড়ি হতে সুদেবের বাড়ী পর্যন্ত রাস্তা  ইটসোলিং করন-   ১ নং ওয়ার্ড                 ১,০০,০০০/=

১০) মুন্সিগঞ্জ ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের উন্নয়ন (ফটোকপি মেশিন ক্রয়)-  ৬ নং ওয়ার্ড                                ৫০,০০০/=

১১) মুন্সিগঞ্জ ইউনিয়ন শিক্ষা প্রতিষ্ঠানে আসবাবপত্র সরবরাহ (বনশ্রী শিক্ষা নিকেতন ও হরিনগর প্রাথমিক বিদ্যালয়)-  ৬ নং ওয়ার্ড   ৫০,০০০/=

 

টি আরঃ ১ম কিস্তি ঃ

১) উত্তর কদমতলা (গ্যারেজ) কওমিয়া মাদ্রাসা সংস্কার--  ১ নং ওয়ার্ড                                           ১.০০০ মেঃটঃ

২) ধানখালী ইছাক মাষ্টারের বাড়ীর মসজিদে সোলার প্যানেল স্থাপন-- ১ নং ওয়ার্ড                               ১.০০০ ,,

৩) মথুরাপুর ফারুকের বাড়ীর পাশে বায়তুর নূর জামে মসজিদে সোলার প্যানেল স্থাপন--৫ নং ওয়ার্ড             ১.০০০ ,,

৪) দঃ কদমতলা বায়তুস সালাম জামে মসজিদে সোলার প্যানেল স্থাপন--৪ নং ওয়ার্ড                            ১.০০০ ,,

৫) সিংহড়তলী আক্কাজ গাজীর বাড়ীর পাশে পাঞ্জেগানা মসজিদে সোলার প্যানেল স্থাপন--৬ নং ওয়ার্ড              ১.০০০ ,,

৬) হেতালখালী ফুজো গাজীর ব্রীজের কাছে পাঞ্জেগানা মসজিদে সোলার প্যানেল স্থাপন--৯ নং ওয়ার্ড               ১.০০০ ,,

৭) ছোট ভেটখালী (সানাপাড়া) কাগুজী বাড়ী জামে মসজিদে সোলার প্যানেল স্থাপন --৯ নং ওয়ার্ড                 ১.০০০ ,,

৮) ছোট ভেটখালী তরফদার পাড়া জমে মসজিদে সোলার প্যানেল স্থাপন --৮ নং ওয়ার্ড                           ১.০০০ ,,

৯) সেন্ট্রাল কালীনগর (মৌখালী) জামে মসজিদে সোলার প্যানেল স্থাপন --২ নং ওয়ার্ড                            ১.০০০ ,,

১০) সেন্ট্রাল কালীনগর আদী জামে মসজিদেসোলার প্যানেল স্থাপন -২ নং ওয়ার্ড     -                           ১.০০০ ,,

১১) পার্শ্বেখালী সাত্তার গাজীর বাড়ীর পাশে মসজিদে সোলার প্যানেল স্থাপন -- ৭ নং ওয়ার্ড                      ১.০০০ ,,

১২) সিংহড়তলী জামে মসজিদে সোলার প্যানেল স্থাপন --৬ নং ওয়ার্ড                                   ১.০০০ ,,

১৩) হরিনগর বাজার জামে মসজিদে সোলার প্যানেল স্থাপন -৬ নং ওয়ার্ড     -                                   ১.০০০ ,,

১৪) চুনকুড়ি মোড়ল বাড়ী জামে মসজিদে সোলার প্যানেল স্থাপন -৮ নং ওয়ার্ড     -                              ১.০০০ ,,

১৫) বড়ভেটখালী মোড়ল বাড়ী বায়তুন নূর জামে মসজিদে সোলার প্যানেল স্থাপন -৮ নং ওয়ার্ড     -              ১.০০০ ,,

১৬) যতীন্দ্রনগর সরদার বাড়ী জামে মসজিদে সোলার প্যানেল স্থাপন --৮ নং ওয়ার্ড                             ১.০০০ ,,

১৭) যতীন্দ্রনগর হাশেমের বাড়ী হতে সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তা সংস্কার--৮ নং ওয়ার্ড                  ২.০০০ ,,

১৮) হরিনগর দূর্গা মন্দির সংস্কার--৬ নং ওয়ার্ড                              ১.০০০ ,,

১৯) হেতালখালী সমাজ কল্যাণ যুব সংঘ সংস্কার--৯ নং ওয়ার্ড                                  ১.০০০ ,,

২০) মুন্সিগঞ্জ ইউপি এর পাশের প্রাচীর প্লাষ্টার করন-৬ নং ওয়ার্ড     -                                     ২.০০০ ,,

২১) মুন্সিগঞ্জ ইউপি’র ডিজিটাল কেন্দ্রর ল্যাপটপ এর ব্যাটারী ক্রয় ও মেরামত-৬ নং ওয়ার্ড     -                  ১.০০০ ,,

২২) ধানখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে সুবোলের বাড়ী পর্যন্ত সোলিং রাস্তা মেরামত--১ নং ওয়ার্ড           ১.০০০ ,,

২৩) গ্রোথ সেন্টারের রাস্তা হতে আদি জামে মসজিদ পর্যন্ত রাস্তা সংস্কার-- ২ নং ওয়ার্ড                               ১.০০০ ,,

 

       ০৭নং মুন্সিগঞ্জ ইউনিয়নের জনগণের অগ্রাধিকার ভিত্তিক চাহিদা ও উন্নয়ন পরিকল্পনা ২০১৫-২০১৬

ওয়ার্ড নং -০১

প্রকল্পের নাম-এডিপিঃ                                                                                        বরাদ্দের পরিমান আনুমানিক

১)উত্তর কদমতলা শফিকুলের বাড়ীর পাশে কালভার্ট সংস্কার।

প্রকল্পের নাম-এল জি এস পি -২ ঃ

১) উ: কদমতলা সামসুর গাজীর বাড়ী হতে জামির মাষ্টারের বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং।

২) ধানখালী দেবেষ মন্ডলের বাড়ী হতে গৌর হালদারের বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং ।

প্রকল্পের নাম ঃ কর্মসৃজন কর্মসূচি ঃ

১) ধানখালী কেশোব মন্ডলের বাড়ী হতে গৌর হালদারের বাড়ী পর্যন্ত রাস্তা মাটি দিয়ে উন্নয়ন।

২) উত্তর কদমতলা ফরিদউদ্দিনের বাড়ী হতে আমজাদের বাড়ী পর্যন্ত রাস্তা মাটি দিয়ে উন্নয়ন।

৩) উত্তর কদমতলা বকুলতলা কালভার্ট হতে ডিবি রাস্তা পর্যন্ত খাল খনন।

৪) উত্তর কদমতলা গফুর গাজীর পুকুর খনন।

৫) উত্তর কদমতলা রাজ্জাক গাজীর পুকুর খনন।

৬) রিয়া স্মৃতি সংঘের মাঠ ভরাট।

 

প্রকল্পের নাম-টি আর ঃ

১) উত্তর কদমতলা হাজী বাড়ীর মসজিদ সংস্কার।

২) উত্তর কদমতলা ঢালী বাড়ীর মসজিদ সংস্কার।

৩) ধানখালী জামে মসজিদ সংস্কার।

৪) উত্তর কদমতলা রাশ মন্দির সংস্কার।

৫) উত্তর কদমতলা সন্তোষ মন্ডলের বাড়ীর পাশে হরি মন্দির সংস্কার।

 

প্রকল্পের নাম- ইউপি জন স্বাস্থ্য এনজিও ঃ

১) গ্যারেজ বাজারে একটি নলকূপ স্থাপন

২) উত্তর কদমতলা নুরালী কবিরাজের বাড়ী নলকুপ স্থাপন।

 

প্রকল্পের  ঃ স্থাবর সম্পত্তি হস্তান্তর কর (১%)ঃ

১) উ: কদমতলা ফরিদউদ্দীনের  বাড়ী হতে আমজাদ গাজীর  বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং

২) ধানখালী হরেন্দ্রনাথ মন্ডলের বাড়ীর পাশে কালভার্ট সংস্কার।

                                                 ওয়ার্ড নং -০২

প্রকল্পের নাম-এডিপিঃ

১) সেন্ট্রাল কালিনগর ইসলাম গাজীর বাড়ি হইতে মৌখালী পর্যন্ত

২) ২৪ নং প্রাথমিক বিদ্যালয়ের পুর্বে কালভার্ট নির্মান

প্রকল্পের নাম-এল জি এস পি -২ ঃ

১) মুন্সিগঞ্জ বাজার হতে কেয়ার ধানখালী পর্যন্ত রাস্তা ইটসোলিং করন

২) সেন্ট্রাল কালিনগর গনি গাজীর বাড়ী হতে বিমল কাপালীর বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং করন

 

প্রকল্পের নাম ঃ কর্মসৃজন কর্মসূচি ঃ

১) সেন্ট্রাল কালিনগর মোস্তফা গাজীর বাড়ী হতে মজিদ আলীর  বাড়ী পর্যন্ত

২) সিএমবি রাস্তা মালেকের বাড়ী হতে আবুলের বাড়ী  কালভার্ট পর্যন্ত খাল খনন

৩) ২৪ নং প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাট

৪) মৌখালী শেখ বাড়ীর পুকুর খনন

৫) কুলতলী ধীরেন্দ্র মন্ডলের পুকুর খনন

৬) পুর্ব ধানখালী সুপদ মৃধার পুকুর খনন

 

প্রকল্পের নাম-টি আর ঃ

১) হযরতা সানার বাড়ী হতে মৌখালী পর্যন্ত রাস্তা সংস্কার

২) কুলতলী ব্রীজ হতে ফুলতলা পর্যন্ত রাস্তা সং¯কার

৩) ২৪ নং প্রাথমিক বিদ্যালয়ের প্রাচীর নির্মান

৪) ইসলামাবাদ দাখিল মাদ্রাসার প্রাচীর সহ অবকাঠামো সংস্কার

৫) সূর্যকান্তর মন্দির সংস্কার

৬) নদীর ঘাট আদি জামে মসজিদসহ পুকুরের ঘাট সংস্কার

৭) মেীখালী জামে মসজিদ সংস্কার

 

প্রকল্পের নাম- ইউপি জন স্বাস্থ্য এনজিও ঃ

১) মুন্সিগঞ্জ বাসষ্ট্যান্ড একটি শৌচাগার নির্মান

প্রকল্পের  ঃ স্থাবর সম্পত্তি হস্তান্তর কর (১%)ঃ

১) মুন্সিগঞ্জ বাজার হতে কেয়ার ধানখালী পর্যন্ত রাস্তা ইটসোলিং করন

 

                                                 ওয়ার্ড নং -০৩

প্রকল্পের নাম-এডিপিঃ

১) কুলতলী  তারাপদ সরদারের বাড়ী হতে নিরাপদ মন্ডলের বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং করন

২) জেলেখালী অভিলাশ বিশ্বাসের বাড়ী হতে জবেদ কাগজীর বাড়ী পর্যন্ত ইটসোলিং সংস্কার।

৩) শচীন গাইনের বাড়ির পাশে কালভার্র্ট সংস্কার

প্রকল্পের নাম-এল জি এস পি -২ ঃ

১) আরতি মেম্বরের বাড়ী হতে আঃ রশিদ মাঝীর বাড়ি পর্যন্ত       রাস্তা ইটসোলিং করন

২) জেলেখালী সন্তোষ বৈদ্য এর বাড়ী হতে সিএমবি পর্যন্ত রাস্তা ইটসোলিং করন

৩) জেলেখালী জবেদ কাগজীর বাড়ী হতে কৃষ্ট পদ গাইনের বাড়ি পর্যন্ত                       

 

প্রকল্পের নাম ঃ কর্মসৃজন কর্মসূচি

১) মুন্সিগঞ্জ জবেদ কাগজীর বাড়ী হতে কৃষ্ণ গাইনের বাড়ী পর্যšত রাস্তা মাটি দিয়ে উন্নয়ন।

২) জেলেখালী নিরাঞ্জন গাইনের বাড়ী হতে কেনা সানার /সুপদ মিস্ত্রির বাড়ী পর্যন্ত রাস্তা মাটি দিয়ে উন্নয়ন।

৩) জেলেখালী শচিন গাইনের বাড়ী হতে দেবীরঞ্জন এর বাড়ী পর্যন্ত রাস্তা মাটি দিয়ে উন্নয়ন।

৪) জেলেখালী চৌকিদার বাড়ি পুকুর খনন

৫) সাহাজান কাগুচির পুকুর সংস্কার

৬) জেলেখালী মিস্ত্রি বাড়ি নতুন পুকুর খনন

প্রকল্পের নাম ঃ টি আর

১) জেলেখালী সার্বজনীন দূর্গা মন্দির সংস্কার

২) পশ্চিম জেলেখালী সার্বজনীন হরিমন্দির সংস্কার

৩) পশ্চিম জেলেখালী দূর্গা মন্দির  সংস্কার

৪) জেলেখালী নিরা মহোনের যজ্ঞ ভূমী মন্দির সংস্কার

৫) মুন্সিগঞ্জ কাগুজি বাড়ি মসজিদ সংস্কার

৬) জেলেখালী বাজার মসজিদ সংস্কার

৭) মুন্সিগঞ্জ গাজী বাড়ি মসজিদ সংস্কার

৮) জেলেখালী প্রাইমারী স্কুল সংস্কার

৯) জেলেখালী পোষ্ট অফিস সংস্কার

প্রকল্পের  ঃ স্থাবর সম্পত্তি হস্তান্তর কর (১%)ঃ

১) আরতি মেম্বরের বাড়ী হতে আঃ রশিদ মাঝীর বাড়ি পর্যন্ত       রাস্তা ইটসোলিং করন

২) জেলেখালী চৌরাস্তার মোড় হতে শচিন গাইনের বাড়ী পর্যন্ত ইটসোলিং সংস্কার।

৩) জেলেখালী বাজার উন্নয়ন

 

                                             ওয়ার্ড নং -০৪

প্রকল্পের নাম ঃ এডিপি

১) গাভা ভুপতি সরদারের বাড়ি হইতে প্রভাষ মন্ডলের বাড়ি পর্যন্ত ইটসোলিং করন

২) কুলতলি প্রাথমিক বিদ্যালয়ের টয়লেট নির্মান 

প্রকল্পের নাম ঃ এল জি এস পি -২

১) পূর্ব কালিনগর প্রভাষ মন্ডলের ঘের হইতে বাসুদেব মাষ্টারের বাড়ি পর্যন্ত ইটসোলিং করন

২) দঃ কদমতলা খলিল মালির বাড়ি হইতে সাইক্লোন সেন্টার পর্যন্ত ইটসোলিং করন

৩) কুলতলি শেখ বাড়ি মসজিদ সংলগ্ন কালভার্ট নির্মান।

৪) পূর্ব কালিনগর প্রাথমিক বিদ্যালয়ের  সামনে ওয়াপদার বাহিরে কার্পো পাইলিং প্রয়োজন।

৫) পূর্বকালীনগর ভগবান মাঝির বাড়ী হতে ধীরেন মন্ডলের বাড়ী পর্যন্ত ইটসোলিং

 

প্রকল্পের নাম ঃ কর্মসৃজন কর্মসূচি ঃ

১) দঃ কদমতলা মোনতাজ গাজীর বাড়ি হইতে পূর্ব কালিনগর সুপদ দোকান পর্যন্ত রাস্তা মাটি দিয়ে উন্নয়ন।

২) গাভা অনুজ মাষ্টারের পুকুর খনন

৩) দক্ষিণ কদমতলা বক্কার হাজীর পুকুর খনন

৪) দঃ কূলতলি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাট

৫) দ: কদমতলা মাধাই মন্ডলের মন্দিরের মাঠ ভরাট

 

প্রকল্পের নাম-টি আর ঃ

১) দক্ষিন কদমতলা বাইতুর রহমান মসজিদ সংস্কার

২) দক্ষিন কদমতলা হফেজ দাউদের মসজিদ সংস্কার

৩) কুলতলি সরকারী  সরকারী প্রাথমিক বিদ্যালয় সংস্কার

৪) পূর্ব কালীনগর রাজনগর দূর্গা মন্দির সংস্কার

প্রকল্পের নাম- ইউপি জন স্বাস্থ্য এনজিও ঃ

১) কুলতলি প্রাথমিক বিদ্যালয়ের টয়লেট নির্মান 

 প্রকল্পের নাম ঃ ট্যাক্স

১) কুলতলি জামে মসজিদের পুকুরে পি এস এফ নির্মান

 

ওয়ার্ড নং -০৫

প্রকল্পের নাম-এডিপিঃ

১) মথুরাপুর বিমল মন্ডলের বাড়ী হতে মজিদ পাইক বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং করন।                        

২) কুলতলী মোঃ মোজাহারুল শেখের বাড়ী মসজিদ এর সামনে কালভার্ট নির্মান।

 

প্রকল্পের নাম-এল জি এস পি -২ ঃ

১) সৎসংঘ মন্দিরের যাতায়াতের রাস্তা পর্যন্ত রাস্তা ইটসোলিং করন।

২) হরিনগর বাজার হতে ছবেদ গাজীর বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং করন।

৩) পরিমল সরদারের বাড়ী হতে হারাধান মন্ডলের বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং করন।

প্রকল্পের নাম ঃ কর্মসৃজন কর্মসূচি ঃ

১) কুলতলী রুহুল আমিন শেখের বাড়ী হতে আঃ সাত্তার বাড়ী পর্যন্ত রাস্তা মাটি দিয়ে উন্নয়ন।

২) মথুরাপুর বিমল মন্ডলের বাড়ী হতে মজিদ পাইক বাড়ী পর্যন্ত রাস্তা মাটি দিয়ে উন্নয়ন।      

৩) মথুরাপুর ইসলাম গাজীর বাড়ীর পাঞ্জেগানা মসজিদ মাঠ ভরাট

৪) কচুখালী ফটিক গাজীর বাড়ীর পাঞ্জেগানা মসজিদ মাঠ ভরাট

৫) এজাহার শেখের পুকুর খনন

৬) অরবিন্দ মন্ডলের পুকুর খনন

প্রকল্পের নাম-টি আর ঃ

১) মথুরাপুর দাউদ মাষ্টারের বাড়ীর মসজিদ সংস্কার

২) মথুরাপুর মনসা মন্দির সংস্কার

৩) মথুরাপুর ফকির বাড়ীর মনসা মন্দির সংস্কার

৪) মথুরাপুর ইসলাম গাজীর বাড়ীর পাঞ্জেগানা মসজিদ সংস্কার

প্রকল্পের  ঃ স্থাবর সম্পত্তি হস্তান্তর কর (১%)ঃ

১) কুলতলী ছবেদ গাজীর বাড়ী হতে দেবীরঞ্জন বাড়ী পর্যন্ত ইটসোলিং করন।

২) মথুরাপুর খালপাড়া আঃ মান্নানের বাড়ীর পাশে কালভার্ট নির্মান।

ওয়ার্ড নং -০৬

প্রকল্পের নাম-এডিপিঃ

১) হরিনগর আরশাদ কাগুজীর বাড়ী হতে যাদব মন্ডলের বাড়ী পর্যন্ত ইটসোলিং সংস্কার।

২) হরিনগর বাজার হতে দক্ষিন ওয়াপদা রাস্তা সংস্কার

৩) হরিনগর হাটখোলা ৬৩নং সরকারী প্রাথমিক বিদ্যালয় সংস্কার

 

প্রকল্পের নাম-এল জি এস পি -২ ঃ

১) সিংহড়তলী তালেব মেম্বরের বাড়ীর ওয়াবদা থেকে হরেন্দ্রনাথ মন্ডলের বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং করন।

২)হরিনগর জামাল মোড়লের বাড়ী হতে হযরত লন্ড্রীর বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং করন।

৩) হরিনগর আরশাদ কাগুজীর বাড়ী হতে সিংহরতলী বিভুতি মন্ডলের ঘের পর্যন্ত ইটসোলিং সংস্কার।

প্রকল্পের নাম ঃ কর্মসৃজন কর্মসূচি ঃ

১) হরিনগর বাজিত আলী মোল্লার বাড়ী হতে ওহাব মোল্লার বাড়ী পর্যন্ত রাস্তা মাটি দিয়ে উন্নয়ন।

২) হরিনগর সিংহড়তলী মালেক গাজীর বাড়ী হতে ফজলু গাজীর বাড়ী পর্যন্ত রাস্তা মাটি দিয়ে উন্নয়ন।

৩) সিংহরতলী জামে মসজিদ সংস্কার।

৪) হরিনগর গোডাউন জামে মসজিদ মাঠ ভরাট।

৫) হরিনগর বাজার জামে মসজিদ মাঠ ভরাট।

৬) হরিনগর আজিজ কাগুচির পুকুর খনন

প্রকল্পের নাম-টি আর ঃ

১) হরিনগর আক্কাজ গাজী বাড়ীর পাঞ্জেগানা মসজিদ সংস্কার।

২) হরিনগর মোল্লা বাড়ী জামে মসজিদ সংস্কার।

৩) হরিনগর চৌকিদার বাড়ীর শীতল মন্দির সংস্কার।

প্রকল্পের নাম- ইউপি জন স্বাস্থ্য এনজিও ঃ

১) হরিনগর কমিউনিটি ক্লিনিক সংস্কার

 

ওয়ার্ড নং -০৭

প্রকল্পের নাম-এডিপিঃ

১) মীরগাং বাক্কার সরদারের বাড়ী হতে লালু মেম্বরের বাড়ী পর্যন্ত ইটসোলিং

প্রকল্পের নাম-এল জি এস পি -২ ঃ

১)পার্শ্বেখালী মেম্বর সাহেবের বাড়ী হতে ময়জদ্দীনের বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং করন।

২) হাজী বাড়ী মসজিদ হতে গাজী বাড়ী জামে মসজিদ পর্যন্ত রাস্তা ইটসোলিং করন।

৩) জামাল দর্জির বাড়ী হতে আব্দুর রহিমের বাড়ী পর্যন্ত ইটের সোলিং সংস্কার

৪) মীরগাং বাজার হতে মেম্বর সাহেবের বাড়ী পর্যন্ত ইটের সোলিং সংস্কার

৫) আতিয়ার সরদারের বাড়ী হতে লোকমান হাজীর বাড়ী পর্যন্ত ইটের সোলিং সংস্কার

৬) মীরগাং মসজিদ হতে মোমিন আলী মহাজনের বাড়ী পর্যন্ত ইটের সোলিং সংস্কার

প্রকল্পের নাম ঃ কর্মসৃজন কর্মসূচি ঃ

১) মীরগাং প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাট

২) বাবু বসন্ত মন্ডলের বাড়ী হরি মন্দিরের মাঠ ভরাট।

৩) পার্শ্বেখালী জামে মসজিদ এর কবরস্থান ভরাট

৪) শিবপদ মন্ডল বাড়ীর পুকুর খনন।

প্রকল্পের নাম-টি আর ঃ

১) মাদানী নগর হেফজখানা মাদ্রাসা সংস্কার।

২) ডাঃ বাবু শিবপদ মন্ডলের বাড়ী হরি মন্দির সংস্কার।

৩) মীরগাং ৯২নং সরকারী প্রাথমিক বিদ্যালয় সংস্কার

৪) মীরগাং জামে মসজিদ সংস্কার।

৫) বাবু শুরেন্দ্রনাথ মন্ডলের বাড়ী হরি মন্দির সংস্কার

৬) মীরগাং যুব কল্যান সংঘ সংস্কার।

 

                                                    ওয়ার্ড নং -০৮

প্রকল্পের নাম-এডিপিঃ

১) যতীন্দ্রনগর আহম্মদ ঢালীর বাড়ী হতে ডাঃ হামিদের বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং করন।

২) বড় ভেটখালী অবিনাশ মন্ডলের বাড়ীর পাশে কালভার্ট নির্মান

প্রকল্পের নাম ঃ এল জি এস পি -২

১) চুনকুড়ি রাফিজা  মেম্বরের বাড়ী হতে দাউদ মোড়লের বাড়ী পর্যন্ত রাস্তা ইটসোলিং করন।

২) বড় ভেটখালী আহম্মদ মোল্লার বাড়ী হতে সুইচ গেট পর্যন্ত রাস্তা ইটসোলিং করন।

৩) যতীন্দ্রনগর খলিল মোল্লার বাড়ী হতে আক্কাজ মাষ্টারের বাড়ী পর্যন্ত ইটসোলিং সংস্কার।

৪) যতীন্দ্রনগর হাকিম সরদারের বাড়ীর সামনে মসজিদের রাস্তা হতে মেইন রাস্তা পর্যন্ত ইটসোলিং সংস্কার।

প্রকল্পের নাম ঃ কর্মসৃজন কর্মসূচি

১) যতীন্দ্রনগর সরদারের মসজিদ হতে মহসিন গাজীর বাড়ী পর্যন্ত রাস্তা মাটি দিয়ে উন্নয়ন।

২) জহির নগর মাদ্রাসা হতে সুইচ গেটের খাল খনন

৩) সুন্দরবন কমিউনিটি ক্লিনিকের মাঠ ভরাট

৪) জহির নগর দাখিল মাদ্রাসার মাঠ ভরাঠ

প্রকল্পের নাম ঃ টি আর

১) বড় ভেটখালী বাহাদুর হাজীর বাড়ীর জামে মসজিদ সংস্কার

২) যতীন্দ্রনগর জবেদ গাজী বাড়ীর জামে মসজিদ সংস্কার

৩) যতীন্দ্রনগর উজির গাজী বাড়ী পাঞ্জেগানা মসজিদ সংস্কার

৪) যতীন্দ্রনগর আহমাদিয়া কবর স্থান সংস্কার

৫) বড় ভেটখালী খালের গোড়া জামে মসজিদ সংস্কার

৬) যতীন্দ্রনগর উজির গাজী বাড়ীর কবর স্থান সংস্কার

৭) যতীন্দ্রনগর তরফদারের বাড়ীর কালিমন্দির সংস্কার

৮) বড় ভেটখালী বিজয় এর বাড়ীর হরি মন্দির সংস্কার

৯) যতীন্দ্রনগর কমিউনিটি ক্লিনিকের প্রাচীর নির্মান

প্রকল্পের নাম ঃ ইউপি জন স্বাস্থ্য এনজিও

১) সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের শেীচাগার নির্মান

প্রকল্পের নাম ঃ ট্যাক্স

১) যতীন্দ্রনগর আলেক গাজীর দিঘীর ফিল্টার সংস্কার

প্রকল্পের ঃ স্থাবর সম্পত্তি হস্তান্তর কর (১%)ঃ

১)            যতীন্দ্রনগর জাহানারা বাড়ী হতে দিঘীর ফিল্টার পর্যন্ত রাস্তা ইটসোলিং করন।

২)            চুনকুড়ি অজিয়ার মোল্লার বাড়ীর পাশে কালভার্ট নির্মান

 

                              ওয়ার্ড নং -০৯

প্রকল্পের নাম-এডিপিঃ

১) ছোট ভেটখালী অজেদ মাষ্টারের বাড়ী হতে আলহাজ্ব আজগর আলী সরদার এর বাড়ী পর্যন্ত ইটসোলিংকরন

 

প্রকল্পের নাম ঃ এল জি এস পি -২

১) হেতালখালী অহেদুর এর বাড়ী হতে হেতালখালী প্রাইমারী স্কুল পর্যন্ত ইটসোলিং করন

প্রকল্পের নাম ঃ কর্মসৃজন কর্মসূচি

১) হেতালখালী অহেদুর এর বাড়ী হতে হেতালখালী প্রাইমারী স্কুল পর্যন্ত রাস্তা মাটি দিয়ে উন্নয়ন।

২) ছোটভেটখালী সানা পাড়া ছুরত আলী কাগুচীর পুকুর খনন।

৩) ছোট ভেটখালী তরফদার বাড়ীর জামে মসজিদ এর  পুকুর খনন

প্রকল্পের নাম ঃ টি আর

১) সানা পাড়া জামে মসজিদ সংস্কার

২) ছোট ভেটখালী গোলাপদি হাজীর জামে মসজিদ সংস্কার

৩) হেতালখালী খালপাড়া জামে মসজিদ সংস্কার

৪) হেতালখালী শচিন মন্ডলের বাড়ীর মন্দির

৫) হেতালখালী নাছিরাবাদ মাদ্রাসার কবর স্থান সংস্কার

 প্রকল্পের  ঃ স্থাবর সম্পত্তি হস্তান্তর কর (১%)ঃ

১) হেতালখালী প্রাইমারী স্কুল হতে হামিদ গাজীর বাড়ী পর্যন্ত ইটসোলিং করন

২) হাবিব নগর মাদ্রাসা হতে ইয়াকুব কারির গাজী বাড়ী মসজিদ পর্যন্ত ইটসোলিং সংস্কার।

 

 

                        

                                               তথ্য সরবরাহে

                                            মোঃ আমিনুর রহমান

                                                                                                                                 সচিব

                                                                                                                  ০৭নং মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদ

                                                                                                                         শ্যামনগর, সাতক্ষীরা।